//(adsens AMP html code)

Header Ads

ট্রাভেল পারমিট কি?|| What is the Travel permit?

     

         ভিডিও লিঙ্কঃ https://youtu.be/9oOCOcFAkoo


ট্রাভেল পারমিট কি?
  ট্রাভেল পারমিট, মূল পাসপোর্টের বিকল্প হিসেবে কাজ করে। ট্রাভেল পারমিট এবং স্পেশাল পাস দুটি সম্পূর্ণ ভিন্ন কথা। ট্রাভেল পারমিট দিয়ে থাকে বাংলাদেশ হাই কমিশন। আর স্পেশাল পাস দিয়ে থাকে মালয়েশিয়ান ইমিগ্রেশন। ট্রাভেল পারমিটের মেয়াদ ৯০ দিন হয়ে থাকে।

ট্রাভেল পারমিট দেওয়ার শর্তঃ
   ট্রাভেল পারমিট দেওয়ার শর্ত হল, প্রবাসি বা বিদেশে অবস্থানকারীরা যাতে দ্রুত দেশে ফেরত যেতে পারে। এটি মূলত পাসপোর্টের মত সব তথ্য যাচাই করে প্রদান করা হয়। আর যাদের পাসপোর্ট নাই বা হারিয়ে গেছে, নষ্ট হয়ে গেছে তারা তাদের পুরনো পাসপোর্টের কপি জমা দিলে খুব তারাতারি এটি পাওয়া সম্ভব। আর যাদের কখনো কোন পাসপোর্ট ছিলো না তাদের ক্ষেত্রে বাংলাদেশের নাগরিকত্ব যাচাই করে এটি প্রদান করা হয়। সেজন্য এটি পেতে তখন খুব সময় লেগে যায়। আর একটি কথা হচ্ছে, আপনি যদি আবেদনের সময় কোন মিথ্যা তথ্য প্রদান করেন সেক্ষেত্রে আপনি কখনো ট্রাভেল পারমিট পাবেন না।

আবেদনের নিয়মঃ
           নির্ধারিত ফরমে আবেদন করতে হবে সাথে পাসপোর্ট সাইজের তিন (৩) কপি রঙ্গিন ছবি। এবং পাসপোর্টের ফটোকপি (যদি থাকে) ভিসার কপি (যদি থাকে) জমা দিতে হবে। আর যাদের পাসপোর্ট নেই তারা তাদের নিজ জেলা প্রশাসকের কাছ থেকে জেলা প্রশাসক পত্র অথবা জন্ম নিবন্ধন পত্র জমা দিতে হবে তাহার নাগরিক শনাক্ত করার জন্য।

আবেদনের ফিঃ
           MAYBANK এ গিয়ে ৪৪ (44) রিঙ্গিত ব্যাংক ড্রাফট করতে হবে। তারপর সেই রিসিপ টি আবেদন পত্রের সাথে জমা দিতে হবে । আপনারা MAYBANK এর যে কোন শাখা থেকে এই একাউন্টে 564427102268 ব্যাংক ড্রাফট করতে পারেন।

আবেদনের ঠিকানাঃ
       পাসপোর্ট সার্ভিস কেন্দ্র, ১৬৬ জালান বেসার, আমপাং (আমপাং এলআরটির পাশে), কুয়ালালামপুর, মালয়েশিয়া। (166 Jalan Besar Ampang, Kuala Lumpur, Malaysia)


     Copyright ©2018-19 All right reserved by www.incrediblearchives.com

No comments

Powered by Blogger.