//(adsens AMP html code)

Header Ads

মানুষের মৃত্যুর পর তিনটি (৩) আমলের দোয়ার খোলা থাকে।

**মানুষের মৃত্যুর পর তিনটি (৩) আমলের দোয়ার খোলা থাকে।**


(Click on clip)

১) এলেম শিক্ষাঃ তিনি যদি কাউকে এলেম শিক্ষা দিয়ে থাকে এবং সেই ব্যাক্তি যদি তার শিখানো এলেম অনুযায়ী আমল করে। তাহলে সেই আমলের সওয়াব মৃত্যুর পর তিনি পেতে থাকবে।

যেমনঃ নামায শিক্ষা দেওয়া, কোরআন এবং হাদিস শিক্ষা।

1) Share the knowledge: If he is sharing his knowledge with anyone & if the person acts according to by him. Then after death, he will be rewarded.

Example: Teaching Prayer, Quran & Hadiths.

২) দান বা সদকায়ে জারিয়াঃ মৃত ব্যাক্তি যদি কোন দান বা সদকায়ে জারিয়া রেখে যান। সেটা দ্বারা মানুষ উপকৃত হতে থাকলে। সেই সওয়াব মৃত ব্যাক্তির কবরে পৌঁছে যাবে।

যেমনঃ নলকূপ স্থাপন করা, মসজিদ ও মাদ্রাসা নির্মাণ করা।

2) Charity or Sadaqay Zaria: If a dead person leaves a charity or a Sadaqay Zaria & people are to benefit from it then the reward will reach to the grave of the dead person.

Example: Installing tube wells, build mosque and madrasas.

৩) নেক সন্তানঃ যদি তার কোন নেক সন্তান থাকে , তাহলে সেই সন্তান যদি তার জন্য নামায পরে দোয়া করতে থাকে। সেই দোয়ার সওয়াব আল্লাহ তা’লা মৃত ব্যাক্তির কবরে সরাসরি পৌঁছে দিবে।

যেমনঃ এখানে একজন নেক সন্তান বলতে বুঝানো হয়েছে তাকেই যে কিনা আল্লাহ তা’লার কথা মেনে জীবন যাপন করে। 

3) Good Children: If he has a good child, then if the child continues to perform the prayer for him. The reward of that sacrifice directly Allah's will send to his grave.

Example: The meaning of good children who are leading the life by following the command of Allah's.

বিশেষ দ্রষ্টাব্যঃ আমাদের দেশে মৃত ব্যাক্তির উদ্দেশ্য মৃত্যুর দিনে   যে কোরআন খতম এবং কালিমা খতমের প্রচলন রয়েছে এগুলোর বিধান কোরআন হাদিসের কোথাও নেই। তাই এগুলো থেকে বিরত থাকুন।কেননা এর সওয়াব পৌঁছাবে না। কিন্তু পরবর্তীতে মৃত ব্যাক্তির দাফনের পর আপনি বেশি বেশি করে দোয়া করতে পারেন। এবং দান-সদকা করতে পারেন। তার পক্ষথেকে ওমরা এবং হজ্জ ও আদায় করতে পারেন। এগুলো সব তার মৃত্যুর পর সওয়াব হিসেবে লেখা হবে।


Copyright ©2018-19 All right reserved by Incredible Archives

No comments

Powered by Blogger.