Header Ads

"শবে - বরাত এর নামে “বিদআতের” সূচনা "

মূলত, ইসলামিক দৃষ্টিকোণ থেকে শবে-বরাত বা ভাগ্য রজনী  বলতে এমন কিছু নেই। কিন্তু মধ্য শাবানের রাত এই কথাটির প্রচলিত আছে। সহীহ হাদিস থেকে এসেছে, আল্লাহ্‌ তা'লা মধ্য সাবানের রাত্রিতে তার বান্দাদের দিকে দৃষ্টিপাত করেন। আর তখন যাদের মধ্যে শিরক ও হিংসা নেই  তাদের মাফ করে দেন। এই ক্ষমা পাওয়ার জন্য আপনাকে কোন নির্দিষ্ট আমল করতে হবে না। আর যারা নিয়মিত তাহাজ্জুদের নামাজ আদায় করে থাকেন ঠিক অনুরুপ ভাবে সে রাতেও আদায় করে নিতে পারেন । সেক্ষেত্রে এটি মধ্য সাবানের রাত, শবে-বরাত এর রাত এমন কিছুর উপলক্ষ না ভাবাই উত্তম। আমাদের সমাজে শবে-বরাত এর নামে যে কার্যকলাপ হয়ে থাকে তা ইসলাম কখনো সমর্থন করে না।

আমাদের সমাজে শবে বরাত কে কেন্দ্র করে যে ধরনের বিদাআতের ঘটনা ঘটে থাকে তা থেকে আমাদের সতর্ক থাকতে হবে। এবং তা শক্ত ভাবে বর্জন করতে হবে। কেননা বিদাতের পরিনাম খুব ভয়ংকর। শবে বরাত কে কেন্দ্র করে যে প্রচলিত  বিদাআত গুলো বর্জন করতে হবে তা সংক্ষেপে এই ভিডিও এর মাধ্যমে তুলে ধরা হল।

বিশেষ দ্রষ্টাব্যঃ এই ভিডিও ক্লিপ এর মধ্য যদি কোন ভুল থেকে থাকে তাহলে তা ক্ষমার দৃষ্টিতে দেখিবেন। আল্লাহ্‌ সবাইকে মাফ করুক আমীন।

         ***********************************************         


N.B: 

1. Due to this clip, Some of the informative data are collected from blogs & other online sources as well.

2. As background music, we used the tracks #Pas_de_Deux of #BirdCreek for intro & #Runaways of #SilentPartner for the rest. But these track loops are edited by Incredible Archives.

3. All right reserved by #IncredibleArchives.

Thanks :)

Copyright ©2018 All right reserved by Incredible Archives

No comments

Powered by Blogger.